আহত হৃদয়
- মোঃ গোলাম রাব্বানী ১৯-০৫-২০২৪

আহত হৃদয়
----------------------------
পুড়া কাগজের মতো ভালোবাসা পুড়ে ছাই
আঁধারের কোলে স্বপ্নগুলো
অবিরাম মিটমিটিয়ে জ্বলছে,
অথৈ সমুদ্র জলে জীবন তরী
ঢেউয়ের ভাঁজে ভাঁজে দোলছে।

জীবন নদীর তীরে কত ব্যাথা উপচে পড়েছে
নাবিক পথ চলার দিশা হারিয়ে
হতাশায় গভীর সমুদ্রের বাহুডোরে,
অদূর আকাশের নীলিমার মতো
ভালোবাসার প্রতিটি মহূর্ত বহুদূরে।

বিলাসী মায়া ভরা উপঢৌকন শূন্যতায় পড়ে আছে
শুকনো ঝরা পাতার মতো করে
হৃদয়ের গভীরে মর্মর ধ্বনি অবিরত,
কাউকে ভালোবাসার বিপরিতগামী
তীর ছুঁড়া আঘাত আহত যন্ত্রণার মতো।

ভোরের সন্ধানে পাখিদের কিচিরমিচির নেই
প্রভাতের কুঞ্জ কালো মেঘে ঢাকা
আনমনে ভাবনায় হারানো স্মৃতির ঝংকার,
বৃষ্টির আড়ালে সূর্যের লুকোচুরি
স্বার্থের মোহে পড়ে কাউকে দেয়না ছাড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।